Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.
Viral

ফাঁস হলো গোপন পদ্ধতিতে ফ্রাইড রাইস রান্না করার স্পেশাল টিপস! রইল খুব সহজেই ফ্রাইড রাইস বানানোর গোপন পদ্ধতি, তুমুল ভাইরাল রেসিপি

নিজস্ব প্রতিবেদন:হ্যালো বন্ধুরা আজকে আমি রান্না করবো ফ্রাইড রাইস। এই রেসিপিটা আপনারা সহজে বাসায় বানিয়ে নিতে পারবেন। তাহলে আর রেস্টুরেন্টে যেতে হবে না।তাহলে চলুন আর দেরি না করে দেখে নেই। কিভাবে গোপন পদ্ধতিতে ফ্রাইড রাইস টা রান্না করবো।ফ্রাইড রাইস তৈরির উপাদান:-সেজন্য আমরা একটি পাত্রের রমধ্যে গরম পানি করে নিব।পানি ভালোভাবে ফুটিয়ে নিব। তারপরপানির মধ্যে দিয়ে দেবো লেবুর রস।

একসাথে দিয়ে দেব সাদা তেল।ফুটন্ত গরম পানির মধ্যে দিয়ে দিব বাসমতি চাল। এখানে আমি 500 গ্রাম বাসমতি চাল রান্না করার 15 মিনিট আগে ভিজিয়ে নিয়েছি। তারপর আমি বাসমতি চাল গুলো পানির মধ্যে ঢেলে দিয়েছি। আর অবশ্যই সাদা তেল এবং লেবুর রস দিতে হবে।লেবুর রস এবং সাদা তেল ব্যবহার করলে ভাত টা ঝর ঝরে হবে।একটার সাথে আরেকটা লাগবে না। এখনো 90% ভাত গুলো সিদ্ধ করে নেব।

বেশি সিদ্ধ করব না বেশি সিদ্ধ হলে ভর্তা ভর্তা হয়ে যাবে। তখন কিন্তু খেতে ভালো লাগবে না। তো দেখুন বাধা হয়ে গেছে এখন জল জড়িয়ে নেব। জল জড়িয়ে নেব। নেওয়ার পর আমরা ভাত গুলো দেখবো দেখুন অনেক সুন্দর হয়েছে।একটার সাথে আরেকটা লাগেনি। এখন এগুলোকে আমি আরেকটা পাত্রে নিয়ে নেব।না হলে অনেক সময় নিচের ভাত টা নরম হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। তারপর ফাইড রাইস বানানোর জন্য প্রথমে আমরা সবজি গুলো বেজে নেব।

তারপর কড়াই এর মাঝে সাদা তেল গরম করে নেওয়ার পর এর মধ্য দিয়ে দেবো কেটে নেওয়া বিংচ। একই সাথে দিয়ে দেব কুচি করে কেটে নেওয়া একটি গাজর। দিয়ে দিচ্ছি পরিমাণমতো লবণ। আর বাকি রয়েছে মটরশুটি। আপনারা চাইলে একই সাথে বেজে নিতে পারেন।এখন এগুলোকে কয়েক সেকেন্ড বেজে নিতে হবে।যখন আপনি এগুলোকে ব্রণ কালার দেখতে পারবেন তখন এগুলোকে নামিয়ে নিবেন। একই তেলের মধ্যে দিয়ে দিবেন 2\3 চামচ ঘি ।

সাদা তেলের পরিমাণটা একটু বেশি হতে হবে।তেল গরম হয়ে যাওয়ার পর তার মধ্যে আমরা ছেড়ে দেবো কিছু তেজপাতা, কিছু দারচিনি, কিছু এলাচি।এগুলোকে কয়েক সেকেন্ড বেজে নেওয়ার পর দেখুন হাল্কা একটু কালার চেঞ্জ হয়ে গেছে। তার মধ্যে দিয়ে দেবো আমরা কয়েকটি কাজুবাদাম এবং কয়েকটি কাঁচা লঙ্কা।তবে কাজুবাদাম গুলোকে হালকা একটু কেটে দিতে হবে। এগুলোকে আরও কয়েক সেকেন্ড বেজে নেওয়ার পর দেখুন হাল্কা একটু কালার চেঞ্জ হয়ে গেছে।

এখন এগুলোকে নামিয়ে তেলসহ ভাতের উপর ঢেলে দেবো। তবে সতর্ক থাকতে হবে এগুলোকে বেশি বাজা যাবে না যাতে বেশি কালো না হয়ে যায়। দিয়ে দিব 2\4 চামচ চিনি। একমুঠো কিসমিস।তারপর ব্যবহার করব পরিমাণ মত লবণ। তার ওপর দুই চামচ ঘি ঢেলে দেবো। ঘি এর পরিমাণটা বেশি হলে ফ্লেভারটা একটু বেশি হয়। আর বাকি আছে 2 টি উপকরণ।এগুলোকে ভালোভাবে মিশিয়ে নিব। আপনারা ভিডিওটি শেষ পর্যন্ত দেখতে থাকুন।

তারপর আমরা এগুলোর ওপর কয়েক ফোটা গোলাপ জল ঢেলে দেবো। তারপর যে গোপন উপকরণটি রয়েছে সেটি হল গুড়া দুধ। এগুলো আমরা তার ওপর দিয়ে দিব। তো আপনারা এগুলো চেক করে নিবেন যদি লবণ চিনি দুধ দিতে হয় তাহলে দিবেন। এগুলোকে আপনারা ভালোভাবে নেড়ে মিশিয়ে নিন। বন্ধুরা এখন আমাদের ফ্রাইড রাইস খাওয়ার জন্য সম্পূর্ণ উপযুক্ত। আপনারা এভাবে রেস্টুরেন্টের না গিয়ে বাসার মধ্যে সহজেই ফ্রাইড রাইস রান্না করে খেতে পারেন।

Related Articles

Back to top button