Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.
Viral

বাড়িতেই তৈরি করুন একদম রেস্টুরেন্টের মত চিকেন রোস্ট। স্বাদ হবে দ্বিগুণ। রইল ভিডিওসহ সম্পূর্ণ রেসিপি

নিজস্ব প্রতিবেদন:চিকেন রোস্ট তৈরি করার জন্য প্রথমেই আমাদের লাগবে এক কেজি পরিমাণ মুরগি। মুরগিগুলোকে পিস পিস করে লবণ দিয়ে ভালো করে মাখিয়ে নিন। আবার লিকুইড দুধ তৈরি করার জন্য দুধ নিয়ে নিচ্ছি এক কাপ এবং পানি মিশিয়ে নিরুয়া কাপ। এখন মসলার গুঁড়া একটি কাপে পানি দিয়ে গুলে নেই। মসলা সাথে আমরা নিতে পারি টক দই আমি

এখানে ওয়ান থার্ড পরিমাণ গ্লাস টক দই নিব। এখন পেঁয়াজের বেরেস্তা তৈরি করার জন্য ডুবু পরিমাণ তেল নিতে হবে করাইতি। পেঁয়াজ গুলো সুন্দর করে কুচি করেনি এবং পাইপেনে মধ্যে পেয়াজ গুলো বেজে নেই।দিয়ে দেশ দুই চামচ ঘি।ঘি দিলে পেঁয়াজের বেরেস্তা সুন্দর মত মচমচে হয়ে যায় খেতে সুস্বাদু।

যে পাইপেনের পেঁয়াজের বেরেস্তা বেছে নিয়েছিলাম সেই ফ্রাইপেনে মুরগির রোস্টগুলা বেজে নেই। এত সুন্দর করে ভেজে নিতে হবে যেন সবগুলা লাল লাল হয় যাই। এ পর্যায়ে মুরগির রোস্ট গুলো তৈরি করার জন্য প্রথমেই ফ্রাই প্যানে তেল দিয়ে দেই সাথে আধাকাপ পরিমাণ পেঁয়াজের কুচি।

তার সাথে সাথে দিয়ে দিলাম আস্ত এলাচ, দারচিনি, লবঙ্গ, আদা বাটা, রসুন বাটা, পেঁয়াজ বাটা ইত্যাদি। সবকিছু বাজার সাথে সাথেই আমরা এখন দিয়ে দিচ্ছি দইয়ের মসলা।সবগুলোকে ভালোভাবে এবং নাড়িয়ে নেই। এবং এর সাথে আমরা দিতে পারি একটা চামচ

মরিচের গুঁড়া। এক চামচ হলুদের গুড়া। এক চামচ ধনে গুঁড়া। এক চামচ জিরেগুঁড়ো। সাথে সাথে দুই তিন চামচ দিতে পারি। সুস্বাদু হওয়ার জন্য সহজ দেওয়ার বিকল্প নেই। এখন আমরা সবগুলা মিশ্রণ একসাথে ভালো ভাবে কষিয়ে দিচ্ছি।

হালকা পানি দিয়ে ভালো করে কষিয়ে নিন। সবকিছু শেষ। এখন আমরা চারটি রোস্ট মসলা তে এড করে দেব। ভালোভাবে নাড়িয়ে চাড়িয়ে রোস্টগুলোকে একে ঢাকনা দিয়ে ঢেকে দেই। চারটি রুষ্টের মধ্যে আমরা 14 টি কাঠবাদাম বেলেন্ডার করে দিয়ে দেই। কাঠবাদাম প্রথমে দিলাম না কারণ তার ফ্লেভারটা থাকত না।

কয়েকবার ঢাকনা দিয়ে ঢেকে দিতে হবে এতে করে পাইপেনের সবগুলা পানি শুকিয়ে যাবে। এখন দিয়ে দিচ্ছি তরল দুধ আপনার সব সময় চেষ্টা করবেন তরল দুধের তৈরি করা। সাথে কয়েকটা কাঁচা মরিচ দিয়ে দিচ্ছি। এখন ভালো করে আবারো গ্যাসের হাই আজ দিয়ে ডেকে দেবেন। চিকেনের আরো ভালোভাবে নেওয়ার জন্য আপনারা এড করতে পারেন ঘি। সবশেষে দিয়ে দিচ্ছি কাঠবাদাম। এত মজা যা বলার বাহিরে।

Related Articles

Back to top button