Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.
Viral

যুবকের নিজের খাটকেই বানিয়ে ফেললেন অ্যাকোরিয়াম। সিমেন্ট বালি আর কয়েক টুকরা কাচ দিয়ে বাড়িতে নিজেই তৈরি করুন মনের মতো অ্যাকোরিয়াম। রইল স্টেপ বাই স্টেপ পদ্ধতি।

নিজস্ব প্রতিবেদন:সকলেই চায় নিজের বাড়িতে একটা অ্যাকোয়ারিয়াম থাকুক। কারণ একুরিয়ামের বিভিন্ন জাতের রঙিন মাছ এবং কচ্ছপ দেখতে সত্যি অসাধারণ লাগে তাই একুরিয়ামের কম বেশি সবাই ভালোবাসে আর নিজের বাড়িতে অ্যাকোরিয়াম রাখতে তো সবাই পছন্দ করে তবে এই একাউন্টের মূল্য অনেক বেশি হওয়ায় অনেকে নিজের শখ পূরণ করতে পারেনা।

তবে আর কোন চিন্তা নেই আমরা আপনাদের সব পূরণের জন্য এমন একটি ভিডিও নিয়ে এসেছি যে ভিডিওটি নেটদুনিয়া টুকুর পরিমাণে ভাইরাল হয়ে যায় আর এই ভিডিওটি দেখে অনেকেই অ্যাকোরিয়াম তৈরি করতে সক্ষম হয়েছে আজ আমরা আপনাদের মাঝে অ্যাকোরিয়াম তৈরি সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করব।

চলুন তাহলে জেনে নেই এই অ্যাকোরিয়াম তৈরি করতে কি কি প্রয়োজন হবে আপনারা একুরিয়াম তৈরি উপকরণ গুলো যোগার করে হুবহু ভিডিওর মতো করে একুরিয়াম তৈরি করতে পারবেন অথবা আপনাদের নিজেদের মনের মত ডিজাইন করতে পারবেন।

আর এই একুরিয়াম গুলো তৈরি করার জন্য লাগবে প্রথমে ইট বালু সিমেন্ট পানি কাঁচের টুকরো কাচের আঠা। কিছু নুড়িপাথর মাছ পাইপ এবং জলের মধ্যে অক্সিজেন সরবরাহের সরবরাহের জন্য অক্সিজেন মেশিন রং।

প্রথমে আপনি যে স্থানে অ্যাকরিয়াম তৈরি করবেন সে স্থানটি ভালো করে পরিষ্কার করে নেবেন এরপর সে স্থানে সিমেন্ট সিমেন্ট এবং বালু ঘুরিয়ে পেচিয়ে দিবেন তার উপরই দিয়ে ভাল করে পড়ে নেবেন এরপর ভিডিও মত করে অথবা আপনার নিজের মতো করে আপনি আপনার একুরিয়ামে ডিজাইন তৈরি করে নিতে পারেন।

যখন আপনার চারপাশের প্লাস্টার ঠিকমত করা হয়ে যাবে তখন ভালোভাবে আপনার একুরিয়াম টি শুকানোর জন্য কয়েকদিন অপেক্ষা করতে হবে। এখন আপনার নিজের মনের মত অর রং ব্যবহার করে একুরিয়াম কিরম করে নিতেপারেন।একুরিয়ামের যে অংশে আপনি কাজ ব্যবহার করবেন সেই অংশের কাছে দিয়ে ভালো করে দেখো ডিয়ামের নকশা সাথে আঠার মাধ্যমে লাগিয়ে দিতে পারেন।

এভাবে কয়েকদিন পানিতে একুরিয়ামের অংশটুকু ভিজিয়ে রাখতে হবে তারপর একুরিয়ামের পানি সরিয়ে ফেলে নিয়ে অ্যাকোরিয়াম এর নিচের অংশে নুড়িপাথর বেছে নিতে পারেন। একুরিয়ামের যে অংশ অক্সিজেনের এসএমএস গুলো ভালো করে লাগিয়ে দিতে হবে এবং অক্সিজেন এর ব্যবস্থা করতে হবে তারপর আপনার পছন্দমত অ্যাকোরিয়াম এর মধ্যে বিভিন্ন জাতের মাছ দিতে পারেন সাথে রাখতে পারেন।

এরপর আপনার সময় মত করে আমার গুলো পরিচালনা করার জন্য খাবার দিতে পারে নিপো মাঝে মাঝে একুরিয়ামের পানি ব্যবহারের নতুন পানি দিয়ে মাছকে নতুন ভাবে বাঁচার সুযোগ করে দিতে পারেন। তাছাড়া আপনি একুরিয়ামে বাড়ানোর পাশাপাশি আক্রমের আশেপাশে জায়গার সুন্দরভাবে পরিদর্শনের জন্য সেই জায়গাগুলোতে ইট বালু সিমেন্ট দিয়ে ভালভাবে ডিজাইন করে নিতে পারেন এবং আকর্ষনীয় করার জন্য বিভিন্ন ধরনের রং এবং বিভিন্ন ধরনের ফুলের গাছ ব্যবহার করতে পারেন।

আপনারা এভাবে নিজেদের বাড়িতে নিজেদের পছন্দমতো ডিজাইন এবং নিজেদের পছন্দমতো রং ব্যবহার করে খুব সহজেই একুরিয়াম তৈরি করে নিতে পারেন আপনারা যদি এই ভিডিওটি মনোযোগ দিয়ে করতে পারবেন এটি এমন কোন কঠিন বিষয় না যে আপনারা পারবেন আপনাদের নিজেদের পছন্দ এবং রুচিশীলতার পরিচয় দিয়ে এ ধরনের একুরিয়াম বাড়িতে খুব সহজে তৈরি করতে পারবে।

আপনারা এভাবে নিজেদের বাড়িতে নিজেদের পছন্দমতো ডিজাইন এবং নিজেদের পছন্দমতো রং ব্যবহার করে খুব সহজেই একুরিয়াম তৈরি করে নিতে পারেনআপনারা যদি এই ভিডিওটি মনোযোগ দিয়ে করতে পারবেন এটি এমন কোন কঠিন বিষয় না যে আপনারা পারবেন আপনাদের নিজেদের পছন্দ এবং রুচিশীলতার পরিচয় দিয়ে এ ধরনের একুরিয়াম বাড়িতে খুব সহজে তৈরি করতে পারবে।

নেটদুনিয়ায় যখনই ভিডিওটি ছেলেটা হয়তো তোমার পরিমাণে ভালো নয় মানুষের মনে ব্যাপক সাড়া ফেলেছে তাদের বাড়িতে মেনে নিয়েছে এবং হয়েছে তাঁরা সম্পর্কের মাধ্যমে জানিয়ে দিয়েছে আপনারা যদি এই ভাইরাল হওয়ার একুরিয়াম তৈরি ভিডিওটি দেখতে চান তাহলে আমাদের নিচের লিংকে ক্লিক করতে পারেন।

Related Articles

Back to top button