Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.
EntertainmentViral

৪০ মিনিটের জন্য কত নিলেন নোরা !

বলিউড অভিনেত্রী নোরা ফাতেহি বাংলাদেশে এসেছিলেন ১৮ নভেম্বর। মূলত উইমেন লিডারশিপ কর্পোরেশন আয়োজিত ‘গ্লোবাল এচিভার অ্যাওয়ার্ড-২০২২’-এ অংশ নিতেই ঢাকায় এসেছিলেন তিনি। তবে তার আসার আগে শুরু হয় বিতর্ক। যদিও শেষ পর্যন্ত শর্তসাপেক্ষে তাকে ঢাকায় আসার অনুমতি দেয় বাংলাদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

গতকাল শুক্রবার দুপুর ২টায় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পর তাকে নগরীর লা মেরিডিয়ান হোটেলে নিয়ে যাওয়া হয়। পরে এইদিন সন্ধ্যায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) উইমেন লিডারশিপ করপোরেশন আয়োজিত ‘গ্লোবাল অ্যাচিভার্স অ্যাওয়ার্ড ২০২২’ অনুষ্ঠানে অংশ নেন তিনি। এদিন অনুষ্ঠানের মঞ্চে ৪০ মিনিটেরও কম সময় উপস্থিত ছিলেন নোরা। আর এই অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য ‘দিলবার’ খ্যাত বলিউডের আইটেম গার্ল নিয়েছেন প্রায় ১৫ লাখ টাকা (ভারতের মুদ্র্রায় ১১ লাখ ৮০ হাজার টাকা)। এছাড়াও তার যাতায়াত এবং হোটেলে থাকার জন্য আলাদা খরচ হয়েছে। নোরার আয়োজক সূত্রে জানা যায়, চুক্তি অনুসারে ৩০ শতাংশ কর অগ্রিম দেওয়া হয়েছে। ঢাকায় আসার জন্য যে সমস্ত শর্ত দেওয়া হয়, তাতে জানিয়ে দেওয়া হয় তিনি এখানে অন্য কোনো অনুষ্ঠানে যোগ দিতে পারবেন না। তিনি যে ‘ডকুমেন্টারি’তে অংশ নিয়েছেন তার প্রমাণ দেখাতে হবে। বাংলাদেশের এনবিআর’র নিয়ম মেনে তাকে কর দিতে হবে।জানা গিয়েছে, ওই অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য বাংলাদেশি মুদ্রায় ১৪ লাখ ৯৮ হাজার ৬০০ টাকা নিয়েছেন নোরা। ‘উইমেন এমপাওয়ারমেন্ট ইন বাংলাদেশ’ অনুষ্ঠানের একটি তথ্যচিত্রে অংশ নেওয়ার পাশাপাশি এদিন অনুষ্ঠান মঞ্চে পুরস্কার তুলে দেন তিনি। তবে এই অনুষ্ঠানে নাচেননি বলিউডের এই আইটেম গার্ল। সেখানে অন্যদের নাচের সঙ্গে কয়েক সেকেন্ড তাল মিলিয়েছিলেন তিনি।

এই অনুষ্ঠানের দর্শকরা ১৫, ১০ এবং ৫ হাজার টাকা দিয়ে টিকিট কেটেছিলেন। নোরা না নাচায় হতাশ তারা। যদিও আয়োজকদের তরফে ইশরাত জাহান মারিয়া জানান, বাংলাদেশ সরকার নোরার অনুষ্ঠান করার জন্য কিছু শর্ত দিয়েছিল। তাতে মঞ্চে নোরার পারফর্ম করার অনুমতি ছিল না। তারা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই নোরাকে নাচতে বলা হয়নি।আসার আগেই তার পারিশ্রমিকের ওপর ৩০ শতাংশ কর নেওয়ার জন্য চিঠি পাঠিয়েছিল জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। সেই সঙ্গে আরও ২৫ শতাংশ ভ্যাট দিতে হবে তাকে।

Related Articles

Back to top button