Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.
know unknown

ছবির জঙ্গলে লুকিয়ে রয়েছে একটি হিংস্র নেকড়ে! ১১ সেকেন্ডের মধ্যে খুঁজতে পারলেই আপনি সকলের থেকে আলাদা –

বর্তমানে সোশ্যাল মিডিয়া হয়ে যাওয়ার ফলে আমরা এমন বহু জিনিস দেখতে পারি যা হয়তো সাধারণ চোখে দেখা হয়ে ওঠে না। তার মধ্যেই এমন বেশ কিছু ছবি থাকে যার মধ্যে রীতিমতো সংকেত বা কোন বিষয় লুকিয়ে থাকে। আর সেই ছবিটি দেখেই সে সংকেত খুঁজে বার করতে বেশ খানিকটা সময় লেগে যায়। ছবিগুলি আর পাঁচটা সাধারণ ছবির মত হলেও তার ভেতরে কি লুকিয়ে রয়েছে তা আমরা সহজে বুঝে উঠতে পারিনা।

প্রসঙ্গত ওই ছবিগুলি অপটিক্যালিলিউশন অর্থাৎ দৃষ্টি ভ্রমের মাধ্যমে সবাইকে বোকা বানানোর পদ্ধতি হয়ে থাকে। কিছু কিছু সময় ওই ছবিগুলি সঠিক সমাধান করা এতটাই অসুবিধা হয়ে পড়ে যে বেশিরভাগ মানুষ সেগুলি ঠিক উত্তর দিতে পারে না।তবে, এই ছবিগুলি সমাধানের অভ্যাস আবার বাড়িয়ে দেয় মস্তিষ্কের কর্মক্ষমতা। শুধু তাই নয়, আপনার IQ পরীক্ষা করার জন্যও এই ছবিগুলি একদম উপযুক্ত।

এমন সময় সেই ছবিগুলি ধৈর্যের সঙ্গে এবং ঠান্ডা মাথায় ভালোভাবে দেখলে তবে তা সমাধান করা যায়। এরকম এক ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। মূলত, আমেরিকান ওয়াইল্ড লাইফ ফটোগ্রাফার আর্ট উলফ তাঁর ক্যামেরায় এই দুর্দান্ত ছবিটি বন্দি করেছেন। যেটি ইতিমধ্যেই সবাইকে বিভ্রান্ত করে দিয়েছে। প্রসঙ্গত, ওই ছবিটিতে লুকিয়ে থাকা একটি হিংস্র নেকড়েকে খুঁজে পেতে রীতিমতো কালঘাম ছুটছে সবার। তাই এবার, ওই ছবিটি সমাধানের জন্য আমরা পাঠকদের সামনে এনেছি।

ভাইরাল হওয়া ওই ছবিটিতে, একটি জঙ্গল এবং কয়েকটি গাছের ছবি দেখা গেলেও সেগুলির মধ্যেই লুকিয়ে রয়েছে একটি হিংস্র নেকড়ে। আর সেটিকে খুঁজে পেলেই সমাধান হয়ে যাবে ছবিটির। এমন সময়, আপনি একবার সেটিকে খুঁজে দেখার চেষ্টা করতে পারেন। সেক্ষেত্রে আপনাকে নির্ধারিত ১১ সেকেন্ডের মধ্যে সেটিকে খুঁজে বার করতে হবে। তবে, একাধিকবার চেষ্টা করার পরেও আপনি যদি শেষপর্যন্ত সেটি খুঁজে পেতে না পান। তাহলে আমরা আপনাকে সঠিক জায়গা দেখিয়ে দেব।

এইখানে রয়েছে ওই হিংস্র প্রাণীটি: একটু ভালোভাবে ছবিটিকে লক্ষ্য করলেই কিন্তু ওই লুকিয়ে থাকা নেকড়েটিকে খুঁজে পাওয়া সম্ভব। সেক্ষেত্রে বার বার খুঁটিয়ে দেখতে হবে ছবিটিকে। তাহলেই বুঝতে পারবেন যে, ছবিটির বামদিক বরাবর মাঝখানে একটি গাছের ঠিক পাশেই রয়েছে নেকড়েটি। সেটির অবস্থানটিকে ভালোভাবে বোঝানোর জন্য একটি লালবৃত্তের মাধ্যমে নেকড়েটিকে দেখিয়ে দিচ্ছি।

মূলত, সেখানে থাকা গাছ এবং মাটিতে পড়ে থাকা পাতার রংয়ের সাথেই মিশে গিয়েছে সেটির রং। এর সেই কারণেই নেকড়েটি সকলের চোখ এড়িয়ে যাচ্ছিল। তবে, আমাদের দেখিয়ে দেওয়ার আগেই যদি আপনি নেকড়েটিকে নির্ধারিত সময়ের মধ্যে খুঁজে পেয়ে যান সেক্ষেত্রে নিঃসন্দেহে আপনি একজন জিনিয়াস।

Back to top button