Breaking News

স্ত্রীকে বেশি ঘুমাতে দিন, তাতে আপনারই লাভ! চলুন দেখে আসি এর কারন…।।

সকাল সকাল ঘুম থেকে উঠে রান্না ঘরে ঢুকে পড়েন আপনার স্ত্রী! বেড টি নিয়ে হাজির হন! ভালবাসা থাকলে ব্যাপারটা উল্টে দিন। সমীক্ষা বলছে, আপনার চেয়ে তার ঘুম বেশি দরকার। খবর এইবেলার।ধরা যাক, রাতে এক সঙ্গে শুতে গিয়েছেন এবং ঘুমিয়েছেন।

এবার আপনি যদি সকাল ৮টায় ঘুম থেকে ওঠেন, তবে আপনার স্ত্রীর ওঠা উচিত ৮টা বেজে ২০ মিনিটে। এমনটাই বলছে বিজ্ঞান। বলছে, পুরুষের তুলনায় মহিলাদের ২০ মিনিট বেশি ঘুম দরকার। আর এটা বেশি করে দরকার মধ্যবয়স্ক মহিলাদের ক্ষেত্রে। ব্রিটেনের লাফবরো বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক এক সমীক্ষায় এমনই মত প্রকাশ করা হয়েছে।

তবে মেয়েদের বেশি ঘুমের প্রয়োজনের কারণ না বলাই ভালো। গবেষণায় দেখা গেছে যে মেয়েদের মস্তিষ্ক আরও জটিল, তাই তাদের আরও ঘুমের প্রয়োজন। তা ছাড়া মেয়েদের মাথা সারাদিন বেশি ক্লান্ত থাকে। অন্তত পুরুষের চেয়ে বেশি। আবার অফিসের চেয়ে বাড়ির মেয়েদের মাথাই বেশি।

গবেষকদের মতে, ঘুম মস্তিষ্ককে চাঙ্গা করে। ঘুমের সময় মস্তিষ্ক বিশ্রাম নেয় এবং এটি একটি অত্যন্ত প্রয়োজনীয় চিকিৎসা। দিনে মস্তিষ্ক যত বেশি কাজ করে, রাতে তত বেশি ঘুমের প্রয়োজন হয়। মেয়েরা একই সাথে অনেক কিছু করে, অনেক চিন্তা করে, অনেক কিছু নিয়ে চিন্তা করে। আর সেজন্যই বেশি ঘুমের প্রয়োজন। আরও অন্তত 20 মিনিট।

গবেষকরা দেখেছেন যে পর্যাপ্ত ঘুমের ফলে আপনি মাথা নিচু করতে পারেন এবং ঘাম আরও ভাল করতে পারেন। তাই গিনিপিগ যারা ভালো ঘুমায় তারা বেশি ঘুমাতে পারে। এতে অন্যের অসুবিধা হলেও তাদের সামর্থ্য বাড়ে।

About Shariful Islam

Check Also

দুই পুরুষাঙ্গ ও মলদ্বার নিয়ে শিশুর জন্ম, আরো একটি অবাক করা কান্ডের স্বাক্ষী এই নবজাতক

মাগুরায় দুটি পুরুষাঙ্গ ও মলদ্বার নিয়ে জন্ম নিয়েছে এক শিশু। ৬ জুন সোমবার রাত ৯টার …