Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.
Bollywood

কী খেয়ে অমন ফিগার আর উপচে পড়া গ্ল্যামার ফাঁস মালাইকার সিক্রেট

বয়স ৫০ এর কাছাকাছি, তবু ফিগার আর গ্ল্যামারে তুর্কিদের বলে বলে গোল মারেন বলিউডের মালাইকা অরোরা! কী খেয়ে এমন অসাধারন ফিগার আর গ্ল্যামার সুন্দরী? ফাঁস হল সিক্রেট।
সন্ধে ৭টা থেকে আটটার মধ্যে রাতের খাবার খেয়ে নেন মালাইকা। তারপর থেকে আর কিছু খান না মালাইক। পরদিন সকালে প্রথম খাবার মুখে তোলার আগে নিশ্চিত করেন যেন ১৬ থেকে ১ি৭ ঘণ্টা খালি পেট থাকে।

প্রতিদিন সকালে খালি পেটে নিজের ওজন মাপেন তিনি। ওজনের বাড়া-কমা লক্ষ্য করে খাবার নিয়ন্ত্রন করেন তিনি। ওজন বাড়লে সেই অনুযায়ী পদক্ষেপ নেন। কমলে অন্য নিয়ম চালু করেন তিনি।
কফি চা বা নয়। মালাইকার দিন শুরু হয় এক কাপ ‘ইমিউনিটি ওয়াটার’ এর মাধ্যমে। গরম জলে এক কুচি আদা আর সামান্য লেবুর রস দিয়ে তৈরি হয় অভিনেত্রীর বিশেষ পানীয় খাবার।

রাতের খাবারে পর অন্তত ১৬ থেকে ১৮ ঘণ্টা খালি পেটে থাকেন মালাইকা। সকালে উপোস ভাঙেন আমন্ড, কাজু, পেস্তার মতো ড্রাই ফ্রুট দিয়ে।
জলখাবারে মালাইকার পাতে থাকে অ্যাভোকাডো টোস্ট, গ্রিন স্মুদি, বেকড ডিম কিংবা মিষ্টি আলুর রোস্ট। এর সঙ্গে প্রচুর পরিমাণে সবুজ শাকসবজি।

দুপুরে ভরপেট খাবার খান মালাইকা। মধ্যবোজ কখনও মিস করেন না। এই সময় কার্বোহাইড্রেট এবং ফ্যাট সমৃদ্ধ খাবার থাকে তাঁর রুটিনের মধ্যে।
রাতে শুতে যাওয়ার অন্তত তিন ঘণ্টা আগে খাবার সেরে ফেলেন মালাইকা। এই সময় পাতে অনেক রকমের খাবার থাকে। তবে শাকসবজি, ডিম অথবা মাংস এবং বিভিন্ন রকমের ডাল থাকবেই।

Related Articles

Back to top button